নারদ কাণ্ডে সিবিআই তলব করতে চলেছে ১০ তৃণমূল নেতা ও ১ পুলিশ কর্তাকে

5888
নারদ কাণ্ডে সিবিআই তলব করতে চলেছে ১০ নেতা ও ১ পুলিশ কর্তাকে/The News বাংলা
নারদ কাণ্ডে সিবিআই তলব করতে চলেছে ১০ নেতা ও ১ পুলিশ কর্তাকে/The News বাংলা

ভয়েস স্যাম্পল সংগ্রহ করতে; নারদ কাণ্ডে সিবিআই তলব করতে চলেছে ১০ নেতা ও ১ পুলিশ কর্তাকে। সারদা চিট ফান্ড মামলায়; তদন্তের গতি বাড়িয়ে দিয়েছে সিবিআই। এবার নারদা মামলাতেও গতি বাড়াতে চলেছে কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ।

নারদকাণ্ডে ১৪ জন অভিযুক্তের মধ্যে; মাত্র ২ জন ভয়েস স্যাম্পল জমা দিয়েছেন। বাকি ১২ অভিযুক্তের মধ্যে ১১ জনের ভয়েস স্যাম্পল সংগ্রহ করার জন্য; এবার তাঁদের ডাকতে চলেছে সিবিআই। সূত্রের খবর, খুব শীঘ্রই এফআইআরএ নাম থাকা ১২ জনের মধ্যে ১১ অভিযুক্তকে নোটিশ পাঠানো হবে।

আরও পড়ুনঃ সব্যসাচীর হাত ধরে বিধাননগর পুরসভাও কি বিজেপির হতে চলেছে

ইতিমধ্যেই তদন্ত চলাকালিন মারা গেছেন; আর এক অভিযুক্ত সুলতান আহমেদ। নিজাম প্যালেসে এই অভিযুক্তদের তলব করে; তাদের ভয়েস স্যাম্পল সংগ্রহ করার পাশাপাশি তাদের জেরাও করা হবে, বলে জানা গেছে।

আরও পড়ুনঃ পুলিশ ও নেতাদের ঘুম উড়েছে, সারদার পর নারদ কাণ্ডেও উঠেপড়ে লাগল সিবিআই

নারদ স্টিং অপেরাশনের ভিডিও ফুটেজে; এই অভিযুক্তদের কণ্ঠস্বর শোনা গিয়েছে। সেটা তাঁদের কিনা; তা জানার জন্যই এই স্যাম্পল সংগ্রহ করা হবে। ১৪ জন অভিযুক্তের মধ্যে; ফিরহাদ হাকিম ও মুকুল রায় অনেক আগেই ভয়েস স্যাম্পল দিয়েছেন।

আরও পড়ুনঃ মন্দিরের মূর্তিকে জড়িয়ে কুরুচিপূর্ণ ছবি পোস্ট করে পুলিশের জালে মুজিবর

অনেক নেতাই দাবি করেছিলেন; এই ভিডিও ফুটেজ নকল। এমনকী কণ্ঠস্বর তাঁদের নয় বলেও; দাবি করা হয়েছিল। তাই এই এবার সব অভিযুক্তের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করে; তা পরীক্ষা করতে চাইছে সিবিআই।

আরও পড়ুনঃ ভারতীয় সেনার হাতে আসছে আমেরিকার আধুনিক সামরিক ড্রোন

ডাকা হবে মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায়, অপরূপা পোদ্দার, শুভেন্দু অধিকারী, শোভন চট্টোপাধ্যায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রসূন ব্যানার্জীর মত নেতাদের। ডাকা হবে পুলিশ কর্তা সৈয়দ মির্জাকে। ইতিমধ্যেই সৈয়দ মির্জাকে ডেকে জেরা করছে সিবিআই।

আরও পড়ুনঃ কঠোর সাজা পেল কাঠুয়া ধর্ষণ মামলার অভিযুক্তরা

বলা যায়, লোকসভা ভোটের পর ফের সমস্যায় পরতে চলেছে; তৃণমূলের তাবড় নেতারা। রাজনৈতিক ও প্রশাসনিক মহল মনে করছে; এবার নারদা মামলায় জাল গোটাতে চলেছে কেন্দ্রীয় গোয়েন্দা দল। সারদা ও নারদ মামলায় এবার জোর কদমে তদন্তে; গতি আনতে চাইছে সিবিআই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন