মমতার নির্দেশে মন্ত্রীত্ব থেকে ইস্তফা শোভন চ্যাটার্জীর

485
Image Source: Google

The News বাংলা, কলকাতা: মন্ত্রীত্বের দুই দফতরের দায়িত্ব থেকে পদত্যাগ করলেন শোভন চ্যাটার্জী। মঙ্গলবার বিকালেই তিনি তাঁর পদত্যাগ পত্র পাঠিয়ে দেন নবান্নে। শোভনের পদত্যাগ গ্রহণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা রাজভবনে রাজ্যপালের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে বলেই খবর।

কলকাতার মেয়র পদের পাশাপাশি দমকল, আবাসন ও পরিবেশ এই তিন দফতরের দায়িত্বে ছিলেন। গত ১ বছর ধরেই তিনি ব্যক্তিগত সামস্যায় জর্জরিত ছিলেন। মমতা নিজেও তাঁকে বারবার সতর্ক করেছেন। কলকাতার মেয়রের পাশাপাশি এই তিনটি দফতরের দায়িত্ব ঠিকঠাক পালন করতে পারছিলেন না বলেই অভিযোগ ছিল।

আগেই দক্ষিণ ২৪ পরগনা জেলা তৃণমূল সভাপতির পদ থেকে সরিয়েই দেওয়া হয় তৃণমূল নেত্রীর ‘আদরের’ কাননকে। নতুন জেলা সভাপতি করা হয় তৃণমূল সাংসদ শুভাশিষ চক্রবর্তীকে। প্রসঙ্গত আগেই শোভন চ্যাটার্জীর দায়িত্ব কমিয়ে দেওয়া হয়েছিল।

পঞ্চায়েত ভোটের আগে দক্ষিণ ২৪ পরগনা জেলার তৃণমূলের টিকিট দেওয়ার দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছিল শুভাশিষ চক্রবর্তী ও অঞ্জন দাসের মধ‍্যে, যদিও খাতায় কলমে শোভনই ছিলেন জেলার সভাপতির দায়িত্বে। তবে শোভন চ্যাটার্জীর সেই দায়িত্বও কেড়ে নেওয়া হয়।

শোভন তাঁর পারিবারিক বিবাদের কারণে তৃণমূল নেত্রীর বিরাগভাজন হয়েছেন বেশ কিছুদিন হল। শোনা যায় মন্ত্রীসভার বৈঠকে মুখ‍্যমন্ত্রীর কাছ থেকে মুখঝামটা খাওয়ার পর মন্ত্রীত্ব ও দল থেকে পদত‍্যাগ করতে চেয়ে দিদিকে এর আগেও চিঠি দিয়েছিলেন কানন।

তখন অবশ‍্য মমতা বন্দ্যোপাধ্যায় সেই চিঠি গ্রহণ না করে ‘ভাইকে’ মন দিয়ে কাজ করার কথা বলেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত মমতার নির্দেশেই শোভনকে এবার পদত্যাগ করতে হল। তৃণমূল সূত্রে খবর, শোভনের দায়িত্ত্ব ভাগ করে দেওয়া হল ফিরহাদ হাকিমকে।

তবে, সরকারি ভাবে এখনও এই পদত্যাগের ব্যপারে কিছু জানান হয় নি। তবে শোভনের পদত্যাগ রাজ্যপালের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে বলেই জানা গেছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন