মোদী অমিত শাহের কাছে মুখ থুবড়ে পড়ল পিসি ভাইপো

1009
মোদী অমিত শাহের কাছে মুখ থুবড়ে পড়ল পিসি ভাইপো/The News বাংলা
মোদী অমিত শাহের কাছে মুখ থুবড়ে পড়ল পিসি ভাইপো/The News বাংলা

ভারতের সবচেয়ে বেশি লোকসভা আসন উত্তরপ্রদেশে। গতবারে উত্তরপ্রদেশের ৮০ টি আসনের মধ্যে; একাই ৭১ টি আসন পেয়েছিল বিজেপি। এবার মনে করা হচ্ছিল, পিসি ভাইপোর জোট; অর্থাৎ মায়াবতী ও অখিলেশের জোট; এবার বেশির ভাগ আসনেই জিতবে।

আরও পড়ুনঃ মমতাকে নিজের ক্ষমতা ও যোগ্যতা দেখালেন অর্জুন

কিন্তু উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত যে ফল জানা গিয়েছে; তাতে ৮০টির মধ্যে ৫৯টি আসনে জিতেছে বিজেপি। মায়াবতীর বহুজন সমাজ পার্টি; জিতেছে ১২টি আসনে এবং অখিলেশের সমাজবাদী পার্টি; জিতেছে ৬টি আসনে। কংগ্রেস মাত্র একটি আসনে জিতেছে। রায়বরেলিতে জিতেছেন; ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গাঁধী

আরও পড়ুনঃ কোন ১০ টি কারণে বাংলার মানুষ মুখ ফেরাল মমতার দিক থেকে

সপ্তদশ লোকসভা নির্বাচনে; নির্ণায়ক কেন্দ্র হয়ে উঠবে উত্তরপ্রদেশ। এমনটাই মনে করা হচ্ছিল। সেখানে মোট ৮০ টি আসন রয়েছে। এ দিন ভোট গণনা শুরু হওয়ার পর থেকেই; স্বাভাবিক ভাবেই গোটা দেশের নজর ছিল; তাই উত্তরপ্রদেশের দিকেই।

আরও পড়ুনঃ মুনমুনের খোঁড়া কবরে পড়লেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়

কিন্তু শেষ পর্যন্ত ৫৯ টি আসন জিতে; রাজনৈতিক মহল ও সব পূর্বাভাষকে উড়িয়ে দিয়ে; গতবারের মত না হলেও; ৫৯ টি আসন পেল বিজেপি। মাত্র ৬ টি আসন অখিলেশের সমাজবাদী পার্টির। ১২ টি পেয়েছে প্রধানমন্ত্রী পদের অন্যতম দাবিদার থাকা; মায়াবতীর বহুজন সমাজ পার্টি।

আরও পড়ুনঃ বাংলায় তৃণমূলের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে বিজেপি

আমেঠিতে হেরেই গেলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। প্রিয়াঙ্কাকে নামিয়েও শেষ রক্ষা হল না কংগ্রেসের। পিসি-ভাইপোর জোটকে; ল্যাজেগোবরে করে জিতলেন নরেন্দ্র মোদী অমিত শাহ জুটি। বুঝিয়ে দিলেন মায়াবতী অখিলেশ এখনও ভোট যুদ্ধে; তাঁদের কাছে শিশু।

আরও পড়ুনঃ বাংলায় ১৮ টি আসনে জিতল বিজেপি, একনজরে চোখ বুলিয়ে নিন ফলে

মোদী ঝড়ে উড়ে গেল মায়াবতী ও অখিলেশের জোট। গেরুয়া ঝড়ে উড়ে গেল; সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টি জোট। মোদী অমিত শাহের কাছে মুখ থুবড়ে পড়লেন পিসি ভাইপো। অন্যদিকে একাই ৩০০ আসন ও এন ডি এ জোট ৩৫০ আসন নিয়ে; ফের ৫ বছরের জন্য ভারতের শাসন ব্যবস্থায় মোদী অমিত শাহ জুটি

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন